আপনার রব কে বা আল্লাহ কে?

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু আশা করি যে আল্লাহ তাআলার অশেষ রহমত ও মেহেরবানীতে আপনারা সকলেই অনেক ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। সুপ্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা আপনাদের জানাতে চলেছি যে আপনার রব কে বা আল্লাহ কে এই বিষয়ে।



আপনার মুখ থেকে উচ্চারিত হওয়ার আগেই যিনি আপনার প্রতিটি সমস্যার কথা জানেন তিনিই হলেন আপনার আল্লাহ। ফিতনাময়ী দুনিয়ার পথে চলতে চলতে আপনি কতখানি ক্লান্ত এই মুহূর্তে যিনি তা দেখছেন তিনিই হলেন আপনার আল্লাহ। জাহিল বন্ধুদের বাঁকা চোখের চাহনি আত্মীয়-স্বজনদের ফিসফিসানি আর সমাজে ব্যঙ্গ বিদ্রোবের কারণে আপনার মনে হীনমন্যতার সৃষ্টি হয়ে চোখ থেকে যে অশ্রু ফোটা নির্গত হয় তার ব্যাপারে ও আপনার সকল দুঃখ কষ্টের ব্যাপারে একমাত্র যিনি খুব ভালোভাবে অবগত আছেন তিনি হলেন আপনার আল্লাহ।



আপনার রব কে বা আল্লাহ কে?




আর কেউ আপনাকে না বুঝলেও তিনি আপনাকে ঠিকই বোঝেন। আপনার জীবনের প্রতিটি দুঃখ বেদনার কথা অস্থিরতা পেরেশানির কথা না পাওয়ার হাহাকার এবং অন্তরীর্ণ হয়ে আসা প্রতিটি দীর্ঘশ্বাসের কথা তার কাছেই নিবেদন করুন। হাসি কান্না দুঃখ বেদনা সব তার নিকোট সমর্পণ করে তার প্রতি বিশ্বাস রাখুন। তাওয়াক্কুলের পাহাড় হয়ে বরফের মত দৃঢ়ভাবে জমে থাকুন।




মন থেকে আল্লাহ শব্দটির গভীরতা উপলব্ধি করতে শিখুন। মনে রাখবেন আল্লাহ শব্দটি এতই শক্তিশালী যে উত্তপ্ত মরুভূমিতে এক পশলা বৃষ্টি যেভাবে স্বস্তি নিয়ে আসে জীবনে ঠিক তেমনি প্রতিটি ক্ষেত্রে আল্লাহ শব্দটি মন থেকে উচ্চারণ করতে পারলে আপনার দেহ মন জুড়ে এক অন্যরকম প্রশান্তি বিরাজ করবে। ইনশাআল্লাহ ।


Post a Comment

Previous Post Next Post